Yes Men

পেনিসে টুথপেস্ট লাগালে কি হয়? এটি দিয়ে ফর্সা হওয়ার উপায়

পেনিসে টুথপেস্ট লাগালে কি হয়? এটি দিয়ে ফর্সা হওয়ার উপায়

পেনিসে টুথপেস্ট লাগালে কি হয়? এটি দিয়ে ফর্সা হওয়ার উপায় – এই ধরনের তথ্য খুঁজে বেড়ানোর কারণটা কি? কৌতূহল, অথবা অনলাইনে ভুল তথ্যের জালে আটকে পড়া?

আজকের এই ব্লগ পোস্টে আমরা এই বিষয়টিকে বিস্তারিতভাবে আলোচনা করবো। আমরা কেন এমন ধারণা পোষণ করি এবং সুন্দর ত্বকের জন্য সঠিক পদ্ধতিগুলো কী কী সে সম্পর্কে বিস্তারিত জানবো।

পেনিসে টুথপেস্ট লাগালে কি হয়? এটি দিয়ে ফর্সা হওয়ার উপায়

টুথপেস্ট কি?

টুথপেস্ট হল এমন একটি পেস্ট বা জেল, যা আমরা টুথব্রাশ দিয়ে দাঁত পরিষ্কার করার জন্য ব্যবহার করি। টুথপেস্ট দাঁতকে পরিষ্কার ও মজবুত রাখতে সাহায্য করে। সকালে ঘুম থেকে উঠে আর রাতে শোওয়ার আগে যদি আমরা টুথপেস্ট দিয়ে দাঁত মেজে নিই, তাহলে দাঁত ঝকঝকে থাকে, আর ক্যাভিটি বা দাঁতের ব্যথার মতো সমস্যা দূরে থাকে। তাই, সুস্থ দাঁতের জন্য টুথপেস্ট খুবই দরকারি।

টুথপেস্টের প্রধান উপাদান কি?

ফ্লোরাইড হল টুথপেস্টের এমন একটি উপাদান, যা গহ্বর বা দাঁতের ক্ষয় রোধ করতে সাহায্য করে। এটি উদ্ভিদ, প্রাণী, এবং কিছু প্রাকৃতিক জলের উৎসে স্বাভাবিকভাবেই অল্প পরিমাণে পাওয়া যায়। টুথপেস্টে থাকা অতিরিক্ত ফ্লোরাইড আমাদের দাঁতের এনামেলকে শক্তিশালী করে এবং হাড়ের গঠনে ভালো প্রভাব ফেলে। তাই, দাঁতের সুরক্ষায় ফ্লোরাইড খুবই উপকারী।

পেনিসে টুথপেস্ট লাগালে কি হয়? এটি দিয়ে ফর্সা হওয়ার উপায়

টুথপেস্ট দিয়ে ফর্সা হওয়ার উপায়

টুথপেস্ট আর লেবুর রস মিশিয়ে আপনি খুব সহজে ত্বক পরিষ্কার করতে পারেন। প্রথমে একটি লেবু স্লাইস করে কেটে নিন। এবার তার ওপরে আধা চা-চামচ টুথপেস্ট লাগান। লেবুর এই টুকরোটি নিয়ে মুখে আলতো করে ঘষে ঘষে লাগান। এইভাবে তিন থেকে পাঁচ মিনিট মুখে ম্যাসাজ করুন। টুথপেস্ট আর লেবু ত্বকের ময়লা তুলে ফেলতে সাহায্য করবে। এরপর ১০ মিনিট অপেক্ষা করে প্রচুর পানি দিয়ে মুখটা ভালো করে ধুয়ে ফেলুন। এই পদ্ধতিটি ত্বককে আরও পরিষ্কার ও সতেজ রাখতে সাহায্য করে।

টুথপেস্ট দিয়ে ব্রণ দূর করার উপায়

টুথপেস্ট দিয়ে ব্রণ দূর করতে আপনি খুব সহজ কিছু পদক্ষেপ অনুসরণ করতে পারেন। প্রথমে অল্প পানিতে টুথপেস্ট মিশিয়ে একেবারে পাতলা করে নিন। এরপর এই মিশ্রণটি মুখ, গলা, আর ঘাড়ের ব্রণের ওপর আলতো করে লাগিয়ে নিন। এবার অপেক্ষা করুন যতক্ষণ না এটি পুরোপুরি শুকিয়ে যায়। টুথপেস্ট শুকিয়ে গেলে মুখটা ভালো করে জল দিয়ে ধুয়ে ফেলুন। এই পদ্ধতিটি নিয়মিত করলে ব্রণ শুকিয়ে যাবে এবং ত্বক আরও পরিষ্কার ও মসৃণ হয়ে উঠবে। তবে, যদি ত্বকে জ্বালা বা অস্বস্তি হয়, তবে এটি ব্যবহার না করাই ভালো।

পেনিসে টুথপেস্ট লাগালে কি হয়? এটি দিয়ে ফর্সা হওয়ার উপায়

পেনিসে টুথপেস্ট লাগালে কি হয়?

পেনিসে টুথপেস্ট লাগানো একেবারেই নিরাপদ নয় এবং এটি কোনওভাবেই করা উচিত নয়। টুথপেস্ট দাঁত পরিষ্কার করার জন্য তৈরি, যা ত্বকের জন্য বিশেষ করে সংবেদনশীল অংশের জন্য মোটেও উপযোগী নয়। টুথপেস্টে থাকা উপাদানগুলি, যেমন: বেকিং সোডা, ফ্লোরাইড এবং মেন্টল, ত্বকে জ্বালা, লালচেভাব এবং শুষ্কতা তৈরি করতে পারে। এমনকি এতে অ্যালার্জি বা অন্যান্য ত্বকের সমস্যা হতে পারে। পেনিসের যত্ন নেওয়ার জন্য টুথপেস্টের বদলে মৃদু ও নিরাপদ উপায়গুলি ব্যবহার করা উচিত, যা ত্বকের পিএইচ ভারসাম্য বজায় রাখে এবং কোনও পার্শ্বপ্রতিক্রিয়া ছাড়াই ত্বককে সুস্থ রাখে। ত্বকের সংবেদনশীল অংশের জন্য সবসময় ডাক্তারের পরামর্শমতো পণ্য ব্যবহার করা উচিত।

টুথপেস্ট কি ত্বকের জন্য ক্ষতিকর

টুথপেস্টে বেকিং সোডা এবং পারক্সাইড থাকে, যা ব্রণ শুকাতে সাহায্য করে। তবে, এটি ত্বকের জন্য মোটেও ভালো নয়। বরং টুথপেস্ট ব্যবহারের ফলে ত্বক খুবই সংবেদনশীল হয়ে যেতে পারে। টুথপেস্ট ত্বকের পিএইচ স্তরের ভারসাম্য নষ্ট করে, যার ফলে ত্বক শুষ্ক, রুক্ষ বা লালচে হয়ে যেতে পারে। ব্রণর সমস্যা দূর করার জন্য টুথপেস্ট ব্যবহার না করে, ভালো মানের ত্বক পরিষ্কারক, ব্রণ নিরাময়কারী ক্রিম বা প্রাকৃতিক উপাদান ব্যবহার করা বেশি নিরাপদ। ত্বকের যত্নে সবসময় এমন কিছু ব্যবহার করা উচিত, যা ত্বকের জন্য উপকারী ও নিরাপদ।

আমাদের কাছ থেকে কেন সেবা নিবেন?

শুধু মাত্র ইয়েস মেনে কম খরচে পুরুষদের স্বাস্থ্য সমস্যার জন্য ইউরোপ থেকে আমদানিকৃত উন্নত মানের পেলভিক স্টিমুলেশন, শক ওয়েভ থেরাপি, আকুপাংচার , আরটিএমএস (rTMS) ও পি ই এম এফ (PEMF) দিয়ে দ্রুত বীর্যপাত, যৌন আকাঙ্ক্ষা, ইরেকটাইল ডিসফাংশন, পেরোনিস ডিজিজ, প্রস্টেটাইটিস, প্রোস্টেট ক্যান্সার, প্রোস্টেট এনলার্জমেন্ট, প্রস্রাব সম্পূর্ণ না হওয়া, মল ধরে রাখতে না পারা, কোষ্ঠকাঠিন্য , ইরিটেবল বাওয়েল সিনড্রোম (আইবিএস) এবং ঘন ঘন প্রস্রাবের চিকিৎসা করানো হয়ে থাকে। যৌন সমস্যার স্থায়ী সমাধান পেতে ভিসিট করুণ “ইয়েস মেনে”। উত্তরা শাখায় অ্যাপয়েন্টমেন্ট নিতে কল করুন- +8801305301247. এবং বনানী  শাখায় অ্যাপয়েন্টমেন্ট নিতে কল করুন- +8801753631846.

আরও জানুন: ওজন কমাতে চিয়া সিড খাওয়ার নিয়ম এবং চিয়া সিড খেলে কি হয়?

আরও জানুন: সেক্সে খেজুরের উপকারিতা এবং খেজুরের উপকারিতা কি?

আরও জানুন: পেনিসে মধু ব্যবহারের নিয়ম | পেনিসে মধু দিলে কি হয়?

আরও জানুন: পুরুষাঙ্গে নারিকেল তেল মাখার উপকারিতা এবং এই তেলের উপকারিতা

তথ্য সূত্র

Healthline –  Rubbing Toothpaste on Your Penis Won’t Make You Last Longer: Here’s Why

GQ –  The Best Toothpastes for a Brighter, Healthier Smile 

Dr Bicuspid.com –  Men’s Health names top 5 toothpastes 

NBC Select –  The 13 best toothpastes for clean, healthy teeth in 2024 

Mens Journal –  11 Best Toothpastes for Men in 2024 for Healthy White Teeth

Mens Health –  The Best Toothpastes for Men in 2023, According to Dentists

Lybrate –  Can toothpaste increase the pennis size? | Can someone use colgate toothpaste to make penis big

Metro –  Men warned not to rub toothpaste on their penis to last longer in bed

The Body –  Washing penis with toothpaste? 

My Fit Brain –  Should you apply Colgate on penis or not?

Out –  PSA: Please Stop Putting Toothpaste on Your Dick

Promescent –  Toothpaste to Last Longer in Bed: Does it Work?

Mojo –  Does toothpaste help with erectile dysfunction?

সাধারণ জিজ্ঞাসা

না, টুথপেস্ট দিয়ে মুখের কালো দাগ দূর করা যায় না।

না, টুথপেস্ট দিয়ে ঘাড়ের কালো দাগ দূর করা নিরাপদ বা কার্যকর নয়।

৫ মিনিটে কালো দাগ স্থায়ীভাবে দূর করা সম্ভব নয়। তবে মেকআপ দিয়ে সাময়িকভাবে ঢেকে রাখা যেতে পারে।

টুথপেস্ট দিয়ে প্রেগনেন্সি টেস্ট বৈজ্ঞানিকভাবে সঠিক বা নির্ভরযোগ্য নয়।

টুথপেস্ট দিয়ে চোখের নিচের কালো দাগ দূর করা নিরাপদ বা কার্যকর নয়।

টুথপেস্ট একটি মিশ্রণ যা দাঁত পরিষ্কার করার জন্য ব্যবহৃত বিভিন্ন রাসায়নিক ও ক্ষারক পদার্থ নিয়ে তৈরি।

টুথপেস্ট সাধারণত ফ্লুরাইড, ঘর্ষণকারী উপাদান, ময়েশ্চারাইজার, সুগন্ধি, এবং ডিটারজেন্ট দিয়ে তৈরি।

সোডিয়াম ফ্লুরাইড বা সোডিয়াম ফ্লোরাইড একটি অজৈব পদার্থ যার রাসায়নিক সংকেত NaF। এটি একটি সাদা বা বর্ণহীন কঠিন পদার্থ। সোডিয়াম ফ্লুরাইড টুথপেস্টে ব্যবহার করা হয় দাঁত মজবুত করতে, ধাতু গলানোর সময় বিগলক (ফ্লাক্স) হিসেবে, কীটনাশক এবং ইঁদুরের বিষ তৈরিতে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top