Yes Men

পুরুষাঙ্গে নারিকেল তেল মাখার উপকারিতা এবং এই তেলের উপকারিতা

পুরুষাঙ্গে নারিকেল তেল মাখার উপকারিতা এবং এই তেলের উপকারিতা

আপনি কি জানেন নারিকেল তেল আপনার পুরুষাঙ্গের স্বাস্থ্যের জন্যও উপকারী হতে পারে? আমরা সকলেই জানি নারিকেল তেল চুল, ত্বক ও রান্নার জন্য কত উপকারী। কিন্তু এর ব্যবহার শুধু এটুকুতেই সীমাবদ্ধ নয়। সম্প্রতি, নারিকেল তেলের নানাবিধ উপকারিতা নিয়ে গবেষণা চলছে এবং এর ফলে পুরুষাঙ্গে নারিকেল তেল মাখার উপকারিতা স্বাস্থ্যের উন্নতির সম্ভাবনা নিয়ে আলোচনা শুরু হয়েছে।

পুরুষাঙ্গে নারিকেল তেল মাখার উপকারিতা এবং এই তেলের উপকারিতা

পুরুষাঙ্গে নারিকেল তেল মাখার উপকারিতা

নারিকেল তেল একটি প্রাকৃতিক ময়েশ্চারাইজার যা লিঙ্গের শুষ্কতা দূর করতে সাহায্য করে। এতে অ্যান্টি-ইনফ্ল্যামেটরি এবং অ্যান্টি-ব্যাকটেরিয়াল গুণ আছে, যা ক্ষত সেরে উঠতে সাহায্য করে। নারিকেল তেল লিঙ্গের ত্বককে নরম ও মসৃণ করে এবং সংক্রমণের ঝুঁকি কমায়। এছাড়াও, নারিকেল তেলের ম্যাসাজ রক্ত সঞ্চালন বাড়ায়, যা লিঙ্গের স্বাস্থ্য ও কর্মক্ষমতা উন্নত করে। নিয়মিত ব্যবহারে, নারিকেল তেল ত্বকের স্থিতিস্থাপকতা বাড়াতে সাহায্য করে, যা যৌন স্বাস্থ্য ভালো রাখতে সাহায্য করে। নারিকেল তেল লিঙ্গের ত্বক ও যৌন স্বাস্থ্যের জন্য একটি প্রাকৃতিক ও কার্যকরী উপায়।

পুরুষাঙ্গে নারিকেল তেল মাখার উপকারিতা এবং এই তেলের উপকারিতা

নারিকেল তেলের উপকারিতা

প্রাচীনকাল থেকে আমরা জানি চুলের যত্নে নারকেল তেলের কোনো তুলনা নেই। আমরা নারকেল দিয়ে অনেক ধরনের খাবারও খাই। কিন্তু নারকেল তেলের অনেক উপকারিতা আছে, যা অনেকেই জানি না। এতে অনেক স্বাস্থ্য উপকারিতা আছে। চলুন নারকেল তেলের বিভিন্ন ব্যবহার জেনে নিই।

  • নারকেল তেলে এমসিটি নামে একটি বিশেষ ধরনের ফ্যাটি অ্যাসিড আছে, যা সহজেই আমাদের শরীরে শোষিত হয় এবং দেহ, মস্তিষ্ক ও কোষকে শক্তি দিতে সাহায্য করে।
  • হাত পুড়ে বা কেটে গেলে নারকেল তেল ব্যবহার করুন। জ্বালাপোড়া অনেকাংশেই কমবে।
  • রান্নার কাজেও নারকেল তেল বেশ উপকারী। অন্যান্য তেলের তুলনায় নারকেল তেলে অক্সিডেশনের পরিমাণ অনেক কম থাকে। যে কারণে রান্নার অন্যান্য তেলের তুলনায় নারকেল তেল বেশি স্বাস্থ্যকর।
  • নারকেল তেলে অ্যান্টি-ইনফ্ল্যামেটরি বৈশিষ্ট্য থাকার কারণে একে ময়েশ্চারাইজার হিসেবে ব্যবহার করা যায়। বিভিন্ন ব্র্যান্ডের লোশনের বিকল্প হতে পারে নারকেল তেল। প্রাকৃতিক ময়েশ্চারাইজার হিসেবে কাজ করা নারকেল রিংকেল দূর করতেও সহায়তা করে।
  • নারকেল তেলে রয়েছে লরিক অ্যাসিড ও ক্যাপ্রিক অ্যাসিডের মতো অ্যান্টিব্যাকটেরিয়াল উপাদান, যা স্ট্রেপ্টোকোকাস নামক মুখের ব্যাকটেরিয়া মেরে ফেলে দাঁত ও মাড়ির রোগের ঝুঁকি কমায়।
  • নারকেল তেলে অনেক ভালো উপাদান আছে। এটি চুল ও ত্বকের যত্নে কাজে লাগে এবং পরিমাণমতো খেলে শরীরের জন্যও ভালো।
  • অনেকক্ষণ মেকআপ থাকলে তা মুখে শক্ত হয়ে যায়। মেকআপ তোলার জন্য নারকেল তেল ব্যবহার করা যেতে পারে। নারকেল তেল দিয়ে সহজেই মেকআপ তুলে ফেলা যায়।
  • নারকেল তেল হাড়ের ক্যালসিয়াম ও ম্যাগনেশিয়াম শোষণ করার ক্ষমতা বাড়ায়। আয়ুর্বেদশাস্ত্রমতে নারকেল তেল হাড় ও বাতের ব্যথা কমাতে সাহায্য করে।
  • শীতকালে ঠোঁট ফাটা রোধ করতে নারকেল তেল খুব ভালো। এতে প্রাকৃতিকভাবে এসপিএফ-৭ আছে, যা সূর্যের আলো থেকেও ত্বককে কিছুটা সুরক্ষা দেয়।
  • কাঠের আসবাবপত্র চকচকে করতে রাসায়নিক বিভিন্ন পদার্থ ব্যবহার করতে দেখা যায়। সেখানে থাকা বিষাক্ত উপাদান ও গন্ধ ঘরের বাতাসকে দূষিত করে। যার প্রাকৃতিক বিকল্প হতে পারে নারকেল তেল। কাঠের পুরোনো আসবাব চকচকে করতে ব্যবহার করতে পারেন নারকেল তেল।
  • অনেকের শরীরেই ঘামের দুর্গন্ধ হয়। সেই গন্ধ দূর করতে নারকেল তেল বেশ উপকারী। নারকেল তেলে থাকা উপাদান ঘাম শুষে নেয়। ফলে দুর্গন্ধ তৈরি হতে পারে না।
  • নারকেল তেলে থাকা অ্যান্টিমাইক্রোবিয়াল উপাদান পাকস্থলীর সংক্রমণ দূর করে।
  • বুকে জমে যাওয়া কফ দূর করতে ঘরে কনজেশন রিলিফ ক্রিম বানানো যায়। আধা কাপ নারকেল তেল, রোজমেরি, দারুচিনি ও ইউক্যালিপটাস তেল একসাথে মিশিয়ে বুকে মালিশ করুন।
  • রাতে না ঘুমানো বা দুশ্চিন্তার কারণে চোখের নিচে যে কালি পড়ে, তা দূর করতে নারকেল তেল ভালো। নারকেল তেলে অ্যান্টি-অক্সিডেন্ট আছে, যা ত্বকে বলিরেখা পড়তে দেয় না এবং পুরোনো বলিরেখাও দূর করতে সাহায্য করে।
  • কার্পেট বা ফার্নিচারে পুরোনো কোনো দাগ দূর করতে নারকেল তেল বেশ উপকারী। বেকিং সোডার সঙ্গে নারকেল তেল মিশিয়ে সামান্য ঘষলেই দূর হয়ে যাবে সব দাগ।
  • লিঙ্গ উত্থান জনিত সমস্যাতে নারকেল তেল দিয়ে মালিশ করলে লিঙ্গ উত্থান জনিত সমস্যা সমাধান করা সম্ভব।

পুরুষাঙ্গে নারিকেল তেল মাখার উপকারিতা এবং এই তেলের উপকারিতা

নারিকেল তেল তৈরির পদ্ধতি

একটি নারকেল, দুই কাপ গরম পানি (অথবা বেশি নারকেল হলে তার সাথে মিলিয়ে বেশি পানি)। প্রথমে একটি নারকেল কুরিয়ে নিন। বড়দের সাহায্য নিতে পারেন যাতে কুরাতে গিয়ে হাত না কাটে। এরপর কুরানো নারকেলের মধ্যে দুই কাপ গরম পানি যোগ করুন। যদি বেশি নারকেল কুরিয়ে থাকেন, তাহলে পানির পরিমাণ বাড়িয়ে নিন। এখন একটি ব্লেন্ডারে এই মিশ্রণটি ভালোভাবে ব্লেন্ড করুন। যদি ব্লেন্ডার ব্যবহার না করতে পারেন, বড়দের সাহায্য নিন। ব্লেন্ড করার পর, একটি ছাঁকনি ব্যবহার করে নারকেলের দুধ আলাদা করে নিন। এবার একটি পাত্রে নারকেলের দুধ ঢেলে অল্প আঁচে জ্বাল দিন। ধীরে ধীরে নারকেলের দুধ থেকে তেল আলাদা হয়ে যাবে। এই তেল ছেঁকে একটি বোতলে ভরে রাখুন।

নারিকেল তেল কি পুরুষের জন্য ক্ষতিকর

নারিকেল তেল পুরুষের জন্য ক্ষতিকর নয়। বরং, এটি স্বাস্থ্যের জন্য অনেক উপকারী হতে পারে। নারিকেল তেল চুলের যত্ন, ত্বকের যত্ন, এবং শরীরের ভেতরে ভালো কাজ করতে পারে। এটি প্রাকৃতিক ভাবে অ্যান্টিব্যাকটেরিয়াল এবং অ্যান্টিফাঙ্গাল উপাদান থাকে, যা শরীরকে রোগ থেকে রক্ষা করে। নারিকেল তেল শরীরের ভালো চর্বি যোগায়, যা হৃদপিণ্ডের জন্য ভালো। এছাড়াও, এটি হজম শক্তি বাড়ায় এবং শক্তি বাড়াতে সাহায্য করে। তাই, পুরুষেরা নিশ্চিন্তে নারিকেল তেল ব্যবহার করতে পারেন।

আরও জানুন: পুরুষাঙ্গে সরিষার তেল ব্যবহারের নিয়ম এবং মাখার উপকারিতা কি?

আরও জানুন: পেনিসের রসুনের উপকারিতা ও অপকারিতা সম্পর্কে জেনে নিন !!

আরও জানুন: লিংগ ছোট হলে কি সমস্যা? লিঙ্গ বড় করার প্রাকৃতিক উপায় কি?

 

তথ্য সূত্র

Man Matters – Is Coconut Oil for Penis Safe? – Answered by a Sexologist

Lybrate – What are the benefits of coconut oil for penis ans is it safe for penis?

Practo – Sperm life and Coconut oil on penis

Health – Is It Safe To Use Coconut Oil as Lube?

mbg relationships – Is It Safe To Use Coconut Oil As Lube? Experts Weigh In

Healthline – Is There Really an Oil or Herb for Penis Enlargement?

সাধারণ জিজ্ঞাসা

নারিকেল তেলের দাম বাজারে সাধারণত মান ও ব্র্যান্ডের উপর নির্ভর করে ভিন্ন হয়, তবে এক লিটার তেলের দাম প্রায় ৩০০-৫০০ টাকার মধ্যে হতে পারে।

নারিকেল তেল মুখে দিলে ত্বক মসৃণ ও কোমল হয়, এবং এটি প্রাকৃতিকভাবে ময়েশ্চারাইজ করে।

সহবাসের সময় নারিকেল তেল ব্যবহার করা যেতে পারে, তবে এটি প্রাকৃতিক লুব্রিকেন্ট হিসেবে সবার জন্য উপযুক্ত নাও হতে পারে।

নারকেল তেল সাধারণত বীর্যের জন্য ক্ষতিকর নয়, তবে সব সময় নিরাপদ ও প্রাকৃতিক পণ্য ব্যবহার করাই ভালো।

ছেলেরা নারকেল তেল মাখলে ত্বক ও চুল স্বাস্থ্যকর, মসৃণ ও মজবুত হয়, এবং এটি প্রাকৃতিক ময়েশ্চারাইজার হিসেবে কাজ করে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top